About Me

header ads

নীরব মোদীর জামিনের আবেদন আবার খারিজ নীরব মোদীর জামিনের আবেদন আবার খারিজ!

পলাতক হিরে ব্য়বসায়ী নীরব মোদীর জামিনের আবেদন ফের নাকচ করল ব্রিটেনের আদালত। ভারতে প্রত্য়র্পণ মামলায় এই নিয়ে চারবার তাঁর আবেদন নাকচ হল। পাঞ্জাব ন্য়াশনাল ব্য়াঙ্কের ২ বিলিয়ন মার্কিন ডলার জালিয়াতির দায়ে নীরবের বিরুদ্ধে মামলা চলছে।

জামিনের আবেদন নাকচ করে দিয়ে বিচারপতি ইনগ্রিড সিমলার বলেছেন, এ কথা বিশ্বাস করার যথেষ্ট কারণ রয়েছে যে ৪৮ বছর বয়সী নীরবের পালানোর যথেষ্ট সুযোগ রয়েছে, ফলে জামিন দিলে তিনি আত্মসমর্পণ না-ও করতে পারেন।

রায় দেওয়ার সময় বিচারপতি সিমলার এও বলেন যে সাক্ষী প্রভাবিত করা এবং প্রমাণ নষ্ট করে দেওয়ার যথেষ্ট তথ্য় এ মামলায় রয়েছে, এবং তেমন ঘটনা ফের ঘটতে পারে।

নীরবের আইনজীবীর সওয়াল ছিল, ব্রিটেনের মত ন্য়ায় বিচারের পক্ষে নিরাপদ দেশ ছেড়ে পালানোর কোনও কারণ নেই নীরব মোদীর। এর বিপরীতে বিচারপতি বলেন, “আমি বুঝতে পারছি না, ব্রিটেনের মত দেশে, যেখানে ওঁর বিরুদ্ধে কোনও মামলাই রুজু করা নেই, সে দেশ কী করে  ওঁর কাছে ন্য়ায়বিচারের পক্ষে নিরাপদ হয়ে উঠল। ভারতীয় তদন্ত সংস্থার হাত এড়ানোর জন্য় এমন অনেক জায়গা পৃথিবীতে রয়েছে, যেখানে পালিয়ে যাওয়া  ওঁর পক্ষে অধিকতর নিরাপদ হতে পারে।”

এর আগে তিনবার নীরব মোদীর জামিনের আবেদন খারিজ হয়েছে লন্ডনের ওয়েস্টমিনিস্টার ম্য়াজিস্ট্রেটস কোর্টে।

গত ১৯ মার্চ নীরব মোদীকে লন্ডনে গ্রেফতার করা হয়। আগামী ২৭ জুন ভিডিওলিংকের মাধ্য়মে তাঁর আদালতে হাজিরা দেওয়ার কথা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য