About Me

header ads

ক্যাবিনেটে থেকে সিধুর ডানা ছাঁটলেন অমরিন্দর!

নভজোত সিং সিধুর ক্ষমতা খর্ব করলেন পাঞ্জাবের মুখ্য়মন্ত্রী অমরিন্দর সিং। সিধুর হাত থেকে পুর, পর্যটন ও সংস্কৃতি দফতরের দায়িত্ব কেড়ে নেওয়া হয়েছে। পাঞ্জাবে দলের খারাপ ফলের জন্য় একা তাঁকে দায়ী করার জন্য় অমরিন্দর সিংয়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করার কয়েক ঘণ্টার মধ্য়েই সিধুকে বেশ কিছু গুরুত্বপূর্ণ দায়িত্ব থেকে সরানো হল।

সিধুকে বিদ্যুৎ দফতরের ভার দেওয়া হয়েছে। পুর দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে পূর্বতন স্বাস্থ্য় ও পরিবার কল্য়াণ মন্ত্রী ব্রহ্ম মহীন্দ্রকে।

সিধুর দায়িত্বে থাকা পর্যটন ও সংস্কৃতি দফতরের দায়িত্ব পেয়েছেন চরণজিৎ সিং চান্নি।
কংগ্রেস সরকারের তরফ থেকে জারি করা এক বিবৃতিতে ক্য়াপ্টেন অমরিন্দরের তরফ থেকে বলা হয়েছে মেয়াদের অর্ধেক অতিক্রম করে ফেলা তাঁর টিম এর ফলে নতুন শক্তি সঞ্চয় করবে বলে আশা প্রকাশ করছেন তিনি। এখই সঙ্গে গুরুত্বপূর্ণ দফতরে তাজা হাওয়া আনবে বলেও তাঁর প্রত্য়াশা।

লোকসভা ভোটের পর অনুষ্ঠিত এদিনের প্রথম ক্য়াবিনেট বৈঠকে হাজির হননি সিধু। নিজের বাড়িতে সাংবাদিকদের সিধু বলেন, “আমার উপর বিশ্বাসেই যখন ঘাটতি রয়েছে, তখন আমি কেন বৈঠকে যাব! ক্যাবিনেটে আমার চেয়ার মুখ্য়মন্ত্রীর চেয়ার থেকে তিন ইঞ্চি দূরে। উনি যদি প্রকাশ্য়ে আমার উপর আস্থাহীনতার কথা বলতে পারেন, তাহলে ওঁর পাশে বসার কী মানে!”

নিজের রিপোর্ট কার্ড প্রকাশ করে সিধু বলেন, কংগ্রেস এই ভোটে গ্রামীণ এলাকার থেকে শহরাঞ্চলে ভাল ফল করেছে। উল্লেখ্য় গ্রামোন্নয়ন দফতরের মন্ত্রী হলেন ত্রিপত রাজিন্দর সিং বাওয়া। সিধু অবশ্য এ ব্য়াপারে তাঁর নাম উল্লেখ করেননি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য