About Me

header ads

বাংলা গুজরাত নয়, আগুন নিয়ে খেলবেন না: মমতা

‘‘কেন্দ্রীয় সরকার দাঙ্গা লাগানোর চেষ্টা করছে। আগুন নিয়ে খেলবেন না…রাজ্যে যদি অশান্তি হয়, তার দায়িত্ব অস্বীকার করতে পারে না কেন্দ্র’’, সন্দেশখালিতে হিংসার ঘটনার ২ দিন পর এ ভাষাতেই বিজেপিকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে সন্দেশখালির ঘটনার সরাসরি উল্লেখ না করে মমতা বলেন, ‘‘এখানে যেটুকু গোলমাল হচ্ছে তা বিজেপি জেতার পর থেকে। কেন্দ্রীয় নেতাদের উস্কানিতেই এসব হচ্ছে’’। এ ঘটনার পিছনে বড় ‘গেমপ্ল্যান’ রয়েছে বলেই দাবি মমতার।

সন্দেশখালির ঘটনায় মমতা বলেন, ‘‘২ জন মারা গেছে, অথচ বলা হচ্ছে ৫ জন। এক বিজেপি নেতা বলছেন ৩ জন নিখোঁজ। রিপোর্ট কোথায়? যা বলছে, মিথ্যা বলছে। বাংলাকে অপমান করবেন না। বাংলা এত শান্তিতে আছে যে আজও বাংলায় রাতে মেয়েরা ঘুরে বেড়াতে পারে’’। বাংলায় গুন্ডামি কোনওভাবেই বরদাস্ত করা হবে না বলেও সাফ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘পুলিশকে আরও কড়া পদক্ষেপ করতে বলা হয়েছে। কয়েকজন ওসি দায়িত্ব পালন করছেন না, কয়েকজন সাব-ইন্সপেক্টর কাজ করছেন না। আমরা খতিয়ে দেখছি। কারা কারা এসবে মদত দিচ্ছে, দেখা হচ্ছে। কড়া হাতে মোকাবিলা করতে হবে, পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। বাংলা গুজরাত নয়’’।

উল্লেখ্য, শনিবার সন্দেশখালিতে তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তেজনা ছড়ায়। দুই বিজেপি কর্মী সুকান্ত মণ্ডল ও প্রদীপ মণ্ডল নিহত হন। এ ঘটনায় তৃণমূলকর্মী বলে এলাকায় পরিচিত কায়েম মোল্লাও নিহত হন। বিজেপির দাবি, তাঁদের আরও কয়েকজন কর্মী এখনও নিখোঁজ। দেবদাস মণ্ডল নামে এক কর্মী নিখোঁজ বলে দাবি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে সোমবার ১২ ঘণ্টার বনধ ডাকে বিজেপি। রাজ্য জুড়ে কালা দিবস কর্মসূচি পালন করে পদ্মবাহিনী। আগামী বুধবার কলকাতায় ধিক্কার মিছিলেরও ডাক দিয়েছে পদ্ম বাহিনী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য