About Me

header ads

‘সর্বদলীয়’ বৈঠক নরেন্দ্র মোদীর!

সংসদের উভয় কক্ষে বা তার যে কোনও একটিতে প্রতিনিধিত্ব রয়েছে, এমন দলগুলির শীর্ষ নেতৃত্বের সঙ্গে আজ বৈঠক করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, ওই বৈঠকে ২০২২ সালে ভারতের স্বাধীনতাপ্রাপ্তির ৭৫ তম বর্ষ এবং মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উদযাপনের বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। এরপর নৈশভোজে অংশ নেবেন বৈঠকে উপস্থিত রাজনৈতিক নেতারা।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, জনতা দল (ইউনাইটেড), শিরোমণি অকালি দল, এআইএডিএমকে-সহ এনডিএ-র শরিক দলগুলির প্রতিনিধি তথা নেতারা বৈঠকে উপস্থিত থাকবেন। বিরোধী দলগুলির মধ্যে সিপিআই(এম) নেতা সীতারাম ইয়েচুরি জানিয়েছেন, তাঁরা বৈঠকে যোগ দিচ্ছেন। কংগ্রেস এখনও বৈঠকে অংশগ্রহণের বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানায় নি, যদিও এখন পর্যন্ত কোনও দলীয় প্রতিনিধির বৈঠকে আসার খবর নেই। কিন্তু বেশ কিছু রাজনৈতিক দল ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর আমন্ত্রণ ফিরিয়েছে।

যে নেতারা প্রধানমন্ত্রীর বৈঠকে অংশ নেবেন না:

মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূল কংগ্রেস
সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীকে লেখা একটি চিঠিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এত কম সময়ের নোটিশে এই ধরনের গুরুত্বপূর্ণ বৈঠকে অংশ নেওয়া সম্ভব নয়। কেন্দ্রের উচিত এই বিষয়ে শ্বেতপত্র প্রকাশ করা। যদি কেন্দ্র তা করে, তাহলে আমরাও নির্দিষ্টভাবে পরামর্শ দিতে পারব।

এম কে স্ট্যালিন, ডিএমকে
ডিএমকে প্রধান স্ট্যালিন বৈঠকে অংশ নেবেন না।

অরবিন্দ কেজরিওয়াল, আম আদমি পার্টি
আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বৈঠকে যোগ দেবেন না। তবে দলের পক্ষ থেকে রাঘব চাড্ডাকে পাঠানো হতে পারে।

এন চন্দ্রবাবু নাইডু, তেলুগু দেশম পার্টি
টিডিপি প্রধান তথা কর্ণাটকের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুও বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ এড়িয়েছেন। তবে গুন্টুরের সাংসদ জয়দেব গাল্লা দলের প্রতিনিধি হিসাবে যোগ হিতে পারেন।

কে চন্দ্রশেখর রাও, তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতি
তেলঙ্গানার মুখ্যমন্ত্রী তথা টিআরএস নেতা জানিয়েছেন, তিনি একটি সেচ প্রকল্প উদ্বোধনের কাজে ব্যস্ত থাকবেন। ফলে বৈঠকে যোগ দিতে পারবেন না। তাঁর পরিবর্তে দলের কার্যকারী সভাপতি কে টি রামা রাও উপস্থিত থাকবেন।

মায়াবতী, বহুজন সমাজ পার্টি
বিএসপি প্রধান মায়াবতীও বৈঠকে উপস্থিত থাকবেন না। তাঁর অভিযোগ, দেশের প্রধান সমস্যাগুলি থেকে নজর ঘোরাতেই এই বৈঠকের আয়োজন। যদি ইভিএম নিয়ে কোনও বৈঠক হয়, তিনি তাতে উপস্থিত থাকবেন।

শরদ পাওয়ার, এনসিপি
সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রীও বৈঠকে উপস্থিত থাকবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য