About Me

header ads

সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে মুক্তির নির্দেশ সুপ্রিম কোর্টের!

সুপ্রিম কোর্টে জোর ধাক্কা খেল যোগী সরকার। অবিলম্বে সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে ছাড়তে হবে, মঙ্গলবার এমনই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর মন্তব্য করার অভিযোগে সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে গ্রেফতার করেছিল পুলিশ। এ মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন প্রশান্তের স্ত্রী। সেই মামলায় অবিলম্বে প্রশান্তকে জামিনে মুক্ত করার নির্দেশ দিল শীর্ষ আদালত।

উল্লেখ্য, যোগী আদিত্যনাথ সম্পর্কে এক মহিলার করা কিছু মন্তব্য-সহ একটি ভিডিও টুইটারে আপলোড করার অভিযোগ ওঠে কানোজিয়ার বিরুদ্ধে। নয়ডার একটি সংবাদ চ্যানেল ওই ভিডিওটি সম্প্রচার করে। এ ঘটনায় ওই চ্যানেলের শীর্ষকর্তাকেও গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে চ্যানেলের এক সম্পাদককেও। মুখ্যমন্ত্রীর বিকৃত ছবি এবং কানপুরের এক মহিলার ছবি ফেসবুকে আপলোড করার জন্য গ্রেফতার করা হয় রাজু সিং যাদব নামে আরও এক ব্যক্তি

প্রশান্তের স্ত্রী জাগিষা জানান, “আমরাও জানি না ভিডিওয় ওই মহিলা কে। এটা কোনও অপরাধ নয়… সরকারকে যারা প্রশ্ন করবে তাদের সবাইকেই কি পুলিশ গ্রেফতার করবে? সোশাল মিডিয়ায় যে কোনও কিছু পোস্ট করার অধিকারের ব্যাপারে আমি আমার স্বামীর পাশেই রয়েছি’’।

প্রশান্ত কানোজিয়ার গ্রেফতারির নিন্দায় সরব হয় ভারতের এডিটর্স গিল্ড। রবিবার প্রকাশিত এক বিবৃতিতে গিল্ডের তরফ থেকে বলা হয়েছে, এ ঘটনা বাকস্বাধীনতা হরণের চেষ্টা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য