About Me

header ads

‘প্রতারিত’ অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি লোধা!

অনলাইন প্রতারণার শিকার হলেন দেশের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি আর এম লোধা। দিল্লি পুলিশে দায়ের করা অভিযোগ অনুযায়ী, তাঁর প্রাক্তন সহকর্মীর মেইল অ্যাকাউন্ট হ্যাক করে তাঁর কাছে চিকিৎসার জন্য ১ লক্ষ টাকা দেওয়ার জন্য আবেদন জানানো হয়। অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতির অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তের বিরুদ্ধে শনিবার মালব্য নগর থানায় ৪২০ ধারায় (প্রতারণা) মামলা রুজু করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

উল্লেখ্য, পুলিশের কাছে দায়ের করা অভিযোগপত্রে অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি জানান, তিনি তাঁর সহকর্মী বি পি সিংয়ের থেকে একটি ই-মেল পান। যেখানে বলা হয়, খুব জরুরিভিত্তিতে বিচারপতি লোধা যেন তাঁর সঙ্গে এখনই মেল মারফৎ যোগাযোগ করেন। অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি জানান, “আমি মেলটি পেয়ে তৎক্ষণাৎ বি পি সিংহের সঙ্গে যোগাযোগের চেষ্টা করি, কিন্তু তখন ওঁর ফোন বন্ধ ছিল। আমি ইমেলে তাঁর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে আবারও একটি মেল আসে বি পি সিংহের মেল থেকে। তার উত্তরে আর একটি ইমেল পাঠিয়ে বলা হয়, বিচারপতি সিংয়ের এক ভাই দূরারোগ্য লিমফোব্লাস্টিক লিউকেমিয়ায় আক্রান্ত। তাঁর জরুরি চিকিৎসার জন্য বেশ কিছু অর্থের প্রয়োজন। ইমেলের মাধ্যমে আমাকে অনুরোধ জানানো হয়। অবিলম্বে যেন ৯৫,০০০ বা এক লাখ টাকা সংশ্লিষ্ট শল্যচিকিৎসকের অ্যাকাউন্টে জমা দিই’’।

বন্ধুর বিপদ জেনে সঙ্গে সঙ্গে দু’ বারে ৫০,০০০ টাকা করে মোট এক লাখ টাকা দীনেশ বালি নামের এক ব্যক্তির অ্যাকাউন্টে জমা দেন বিচারপতি লোধা। কিন্তু টাকা পাঠানোর পর তিনি বুঝতে পারেন তাঁর বন্ধুর ইমেল অ্যাকাউন্টটি হ্যাক করে তাঁকে প্রতারিত করা হয়েছে। সঙ্গে সঙ্গে দিল্লি পুলিশের কাছে এই মর্মে একটি অভিযোগ দায়ের করেন প্রাক্তন বিচারপতি। পুলিশ সূত্রে জানানো হয়েছে, এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।