About Me

header ads

লোকসভা ভোটে ভরাডুবির পর সিপিআইয়ের নেতৃত্বে বদলের সম্ভাবনা!

সিপিআই নেতৃত্বের বদল হতে চলেছে। সম্ভবত আগামী মাসে দলের সাধারণ সম্পাদকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন এস সুধাকর রেড্ডি। লোকসভা ভোটে দলের ভয়াবহ খারাপ পারফরম্যান্স পর্যালোচনা করতে ন্যাশনাল এক্জিকিউটিভ কমিটির যে বৈঠক হয় তাতে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

তবে দলীয় নেতৃত্ব সুধাকর রেড্ডির প্রস্তাব প্রত্যাখ্যান করে জানিয়েছে, দল যৌথ দায়িত্বে বিশ্বাস করে। তবে পার্টির অভ্যন্তরস্থ সূত্র জানিয়েছে রাজনীতি থেকে অবসরগ্রহণের সিদ্ধান্ত নিয়েই ফেলেছেন। শারীরিক কারণেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। সূত্র মারফৎ জানা গিয়েছে জুলাইয়ে জাতীয় পরিষদের বৈঠকে এ নিয়ে আলোচনা হবে।

গত বছরের পার্টি কংগ্রেসে সুধাকর রেড্ডি ফের সিপিআইয়ের সাধারণ সম্পাদক হিসেবে পুনর্নির্বাচিত হন। তখনও এ পদে যেতে তিনি অনিচ্ছুক ছিলেন এবং দলকে সে কথা জানিয়েওছিলেন। কিন্তু তাঁর উত্তরসূরী নির্বাচনে দল একমত না হওয়ায় বদল ঘটে নি।

২০১২ সালে প্রয়াত এবি বর্ধনের জায়গায় সিপিআইয়ের সাধারণ সম্পাদক হয়েছিলেন সুধাকর রেড্ডি। সাধরণ সম্পাদক হিসেবে এটা তাঁর তৃতীয় দফা। দলের জাতীয় সম্পাদক ডি রাজা, এআইটিইউসি সাধারণ সম্পাদক অমরজিৎ কাউর এবং কেরালা সম্পাদক কানম রাজেন্দ্রন রেড্ডির উত্তরসূরী হিসেবে এগিয়ে এসেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য