About Me

header ads

দৃষ্টিহীন বিদ্যালয়ের ছাত্রদের বিক্ষোভ প্রদর্শন!

নড়সিংগড় স্থীত রাষ্ট্রীয় দৃষ্টিহীন বালক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা রয়েছে। ফলে শিক্ষার পরিকাঠামোর ব্যহত হচ্ছে। উপরন্তু দুই জন শিক্ষকের মধ্যে থেকে এক জন শিক্ষককে ডেপুটেশনে  পাঠানোর নির্দেশ এসেছে । এরই প্রতীবাদে শুক্রবার  সরব হল রাষ্ট্রীয় দৃষ্টিহীন বালক শিক্ষনা প্রতিষ্ঠানে ছাত্ররা।

এদিন স্কুলের সামনে ছাত্ররা শিক্ষককে ডেপুটেশনে  পাঠানোর নির্দেশ প্রত্যাহার করার দাবী জানিয়ে বিক্ষোভ দেখায় । তাদের বক্তব্য এমনিতেই প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা রয়েছে। যে কারনে তারা অনেক অংশে পিছিয়ে রয়েছে। বিজ্ঞান, ইংরেজী, অঙ্ক বিষয়ের শিক্ষক নেই স্কুলে। কেবল শিক্ষক দিলেই চলবে না। বিশেষ ভাবে প্রশিক্ষণ প্রাপ্তদের স্কুলে নিয়োগ করতে হবে। এই উদ্যোগ না নিয়ে ডেপুটেশনে পাঠানো হচ্ছে। 

এই অবস্থায় স্কুলের পঠন- পাঠন আরো লাটে উঠবে বলে দাবী করে ছাত্ররা। এরই প্রতীবাদে এদিন বিক্ষোভ প্রদর্শন করতে থাকে তারা। এই সিদ্ধান্ত রদ করার দাবী জানায় তারা। প্রতিশ্রুতি পূরণ না হওয়া পর্যন্ত বিক্ষোভ চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় থাকে রাষ্ট্রীয় দৃষ্টিহীন বালক শিক্ষন প্রতিষ্ঠানে ছাত্ররা। কিন্তু দায়িত্ব প্রাপ্ত প্রন্সিপাল কৃষ্ণারায় গাঙ্গুলি জানান বিভ্রান্তের ফলে ছাত্ররা বিক্ষোভে সামিল  হয়েছে।

তিনি বলেন, রাজ্যের এন সি ই আর টি-র নয়া পাঠ্যক্রম চালু হওয়ার  পর ব্লাইড স্কুলের শিক্ষকদের স্কুলে ছাত্রদের পড়াতে সমস্যায় পড়তে হচ্ছে। তাই শিক্ষা দপ্তরের পক্ষ থেকে স্কুলে শিক্ষক মৃনালবাবুকে প্রশিক্ষণের জন্য অন্যথায় নিয়ে যাওয়া হচ্ছে। ছাত্রছাত্রীরা ভাবছে সেই শিক্ষককে অন্যত্র বদলি করা হয়েছে। তাই স্কুলের ছাত্ররা  বিক্ষোভ দেখায়।  পরে সেইসব ছাত্রদের বুঝিয়ে পরিস্হিতি স্বাভাবিক করা হয়।

Post a Comment

0 Comments