About Me

header ads

লালবাজার অভিযানে পুলিশের কাঁদানে গ্যাস!

লালবাজার অভিযানে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়। কাঁদানে গ্যাসের জেরেই তিনি অসুস্থ হয়ে পড়েন বলে জানা গিয়েছে। রাস্তাতেই তিন জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাঁদানে গ্যাসে অসুস্থ হয়ে পড়েছেন আরও কয়েকজন বিজেপি কর্মী-সমর্থক। এ প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ ক্ষোভের সুরে বলেন, ‘‘আমাদের মিছিলে কাঁদানে গ্যাসের শেল ফাটানো হয়েছে। শান্তিপূর্ণ ভাবে মিছিল হচ্ছিল, কোনওরকম সতর্ক না করেই আমাদের সাংসদ, শীর্ষ নেতাদের উপর কাঁদানে গ্যাসের শেল ফাটানো হয়েছে’’। এমনকি, কোনও অ্যাম্বুল্যান্স রাখা ছিল না বলে অভিযোগ করেছেন বিজেপি নেতারা।

উল্লেখ্য, সন্দেশখালিকাণ্ডের প্রতিবাদে বুধবার লালবাজার অভিযান করে বিজেপি। রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শুরু হয় মূল মিছিল। লালবাজারের দিকে মিছিল এগোতেই পুলিশি বাধার মুখে পড়েন বিজেপি কর্মী-সমর্থকরা। বুধবার রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে বিজেপির ধিক্কার মিছিল শুরু হয়। লালবাজারের কাছে যাওয়ার আগেই মিছিল আটকে দেয় পুলিশ। ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন বিজেপি কর্মী-সমর্থকরা। সেসময়ই জল কামান দিয়ে পরিস্থিতি সামলানোর চেষ্টা করে পুলিশ, ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল। জলকামান, কাঁদানে গ্যাসের শেল- এই জোড়া ফলাতেই মুহূর্তের মধ্যে ছত্রভঙ্গ হয়ে যায় বিজেপির মিছিল। কাঁদানে গ্যাস ও জলকামানে প্রায় ১০০ জন কর্মী অসুস্থ হয়ে পড়েন বলে দাবি করেছে বিজেপি।

এদিকে, সেন্ট্রাল অ্যাভিনিউ মোড়ে বিজেপির মিছিলে উত্তজেনা ছড়ায়। ইট ছোড়ার অভিযোগ উঠেছে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে পুলিশ। সেন্ট্রাল অ্যাভিনিউতে রাস্তায় বসে বিক্ষোভ দেখান কৈলাশ বিজয়বর্গীয়, এসএস আলুওয়ালিয়া, দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়রা।

Post a Comment

0 Comments