About Me

header ads

আন্দোলনের হুঁশিয়ারি মমতাকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিল এইমস!

এনআরএসকাণ্ডে জুনিয়র ডাক্তারদের আন্দোলন প্রত্যাহার করে কাজ যোগ দিতে বৃহস্পতিবার ৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা না হলে, এসমা আইনে জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চরম হুঁশিয়ারি দিয়েছিলেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। কিন্তু লাভ হয়নি। ৪ দিন পর আজও অচল এনআরএস। এই প্রেক্ষাপটে এবার মমতা সরকারকে সমস্যা মেটানোর জন্য সময় বেঁধে দিল দিল্লির এইমসের চিকিৎসকদের সংগঠন। ৪৮ ঘণ্টার মধ্যে সমস্যা না মিটলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিল এইমসের চিকিৎসকদের সংগঠন।
প্রসঙ্গত, এনআরএসকাণ্ডের প্রতিবাদে শুক্রবার একদিনের কর্মবিরতি পালন করেন এইমসের চিকিৎসকরা। পাশাপাশি এনআরএসকাণ্ডে প্রতিবাদে শামিল হয় সফদরজং, লোকনায়ক, জিটিবি হাসপাতাল। এছাড়াও দিল্লির বেশ কিছু বেসরকারি হাসপাতালেও চলে কর্মবিরতি। মাথায় ব্যান্ডেজ পরে শুক্রবার জওহরলাল নেহরু অডিটোরিয়ামে জমায়েত হন এইমসের রেসিডেন্ট ডাক্তাররা। চিকিৎসক নিগ্রহের ঘটনা প্রসঙ্গে এইমসের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ডা. অমরিন্দর সিং মালহি বলেন, ‘‘পরিস্থিতি নিয়ন্ত্রণে পশ্চিমবঙ্গ সরকারের অবিলম্বে পদক্ষেপ করা উচিত। যদি পরিস্থিতি না বদলায় তাহলে আমরা কর্মবিরতি চালিয়ে যাব’’। এনআরএসকাণ্ডে হস্তক্ষেপের জন্য এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে আর্জি জানায় ওই সংগঠন।

অন্যদিকে, দিল্লিতে ১৪টি সরকারি হাসপাতালের রেসিডেন্ট ডাক্তাররা শনিবরাও কর্মবিরতি পালন করবেন। একথাই জানিয়েছে ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন। অন্যদিকে, শুক্রবার থেকে দেশজুড়ে ৩ দিনের প্রতিবাদ কর্মসূচি নিয়েছে আইএমএ। আগামী ১৭ জুন কর্মবিরতির ডাক দিয়েছে তারা।

Post a Comment

0 Comments