About Me

header ads

কাশ্মীরে গ্রেফতার তিন বিচ্ছিন্নতাবাদী নেতা!

বরাষ্ট্রমন্ত্রক পেয়েই প্রথম কোপ দিলেন অমিত শাহ। কাশ্মীরে শুরু হল ধড়পাকড়। গ্রেফতার করা হল তিন বিচ্ছিন্নতাবাদীকে।
 
আসিয়া আন্দ্রাবি, সাবির শাহ ও মাসারাত আলমকে মঙ্গলবার গ্রেফতার করেছে এনআইএ। সন্ত্রাসের জন্য আর্থিক কেলেঙ্কারিতে যুক্ত এই বিচ্ছিন্নাবাদীদের গ্রেফতার করার নির্দেশ দেয় দিল্লির একটি আদালত। যে মামলায় এদের গ্রেফতার করা হয়েছে, সেই মামলায় জামাত-উদ-দাওয়া প্রধান তথা মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদের যোগ রয়েছে।

ইতিমধ্যেই জেলে রয়েছে আসিয়া আন্দ্রাবি, সাবির শাহ। অন্য একটাই মামলায় গ্রেফতার করা হয়েছিল তাদের। অন্যদিকে অপরজন অর্থাৎ মাসারাত আলমকে ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হয়েছে।

এর আগে ২০১৮ তে এই মামলার চার্জশিট পেশ করে এনআইএ। হাফিজ সইদ ও সৈয়দ সালাউদ্দিন এবং কাশ্মীরের ১০ বিচ্ছিন্নতাবাদীর বিরুদ্ধে মামলা হয়। এই মামলায় প্রথম গ্রেফতারি হয় গত বছরের ২৪ জুলাই।

নতুন মোদী সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হয়েছেন অমিত শাহ। আর তাঁর হাত ধরেই কাশ্মীরে এভাবে বিচ্ছিন্নতাবাদীদের উপর কোপ পড়তে পারে বলে মনে করা হচ্ছে। আর এটাই হয়ত তারই প্রথম পদক্ষেপ।

এর আগে পুলওয়ামা হামলার পরও উপত্যকা জুড়ে শুরু হয় ব্যাপক ধড়পাকড়। সেইসম ,কাশ্মীরে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল ১০০ কোম্পানি আধা সেনাকে। বৃহত্তর অভিযানে জামাত-ই-ইসলামির একাধিক বিচ্ছিন্নতাবাদী নেতাকে গ্রেফতারও করা হয়েছিল।

উপত্যকায় বিচ্ছিন্নতাবাদীদের উপর থেকে নিরাপত্তা সরিয়ে নেওয়া হয় আর তার পরই এই বিশাল সংখ্যক প্যারামিলিটারি মোতায়েন করা হয় সেখানে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য