About Me

header ads

ভোটের নামে প্রহসনের অভিযোগ কংগ্রেস ও বামেদের!


গোটা দেশের সাথে সাথে আমাদের রাজ্যেরও পশ্চিম আসনে বৃহস্পতিবার সকাল থেকে শুরু হলো প্রথম দফার লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ পর্ব।সময় মত পশ্চিম আসনের সব কটি বুথে নির্বাচন শুরু হয়েছে।সকাল সকাল ভোটদান করেছেন পশ্চিম আসনের কংগ্রেস মনোনীত প্রার্থী সুবল ভৌমিক ও বাম প্রার্থী শংকর প্রসাদ দত্ত। সুবল ভৌমিক ভোট দানের পর সাংবাদ মাধ্যমকে জানিয়েছেন গতকাল রাতথেকেই সম্পূর্ণ পূর্ব পরিকল্পিত ভাবে প্রশাসন নিরাপত্তায় নিয়োজিত কেন্দ্রিয় বাহিনিকে সরিয়েদেয়। সেই সুযোগকে কাজে লাগিয়ে বিজেপির বাইক বাহিনী কংগ্রেস কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হামলা হুজ্জুতি করে। তাই তিনি রাতেই কংগ্রেস কর্মী সমর্থকদের নিয়ে রাজ্য পুলিশের মহানির্দেশকের বাড়ি ঘেরাও করেন।

ডিজির বাড়ির সম্মুখেই দির্ঘ সময় চলে কংগ্রেসের ধর্না কর্মসূচি। পরবর্তীতে সুষ্ঠ নির্বাচনের আশ্বাস পেয়ে ধর্না প্রত্যাহার করলেও আজ সকাল থেকেই পশ্চিম আসনের বিভিন্ন বুথে বিজেপির সন্ত্রাস চলছে বলে অভিযোগ করেন তিনি । তিনি বলেন বহু বুথে কংগ্রেসের পুলিং এজেন্ট বসতে দেওয়া হচ্ছে না। লাইন থেকে কংগ্রেস সমর্থকদের বের করে দেওয়া হচ্ছে। এবং প্রতিটি কাজ প্রশাসনের সম্মুখেই হচ্ছে বলে দাবি করেন তিনি। এদিকে পশ্চিম আসনের সিপিআই(এম) মনোনীত প্রার্থী শংকর প্রসাদ দত্ত জানান গোটা রাজ্যেই ভোটের নামে প্রহসন চলছে।

রাত থেকেই সিপিআই(এম) ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হচ্ছে।পুলিং এজেন্টদের বুথ থেকে বের করে দেওয়া হচ্ছে।এ সবের মূল কারন হচ্ছে মানুষ যদি স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিতে পারেন তবে পশ্চিম আসনে বামেদের জয় নিশ্চিত।এমন মত ব্যাক্ত করেন তিনি।