About Me

header ads

ত্রিপুরা রাজ্যের দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে ২৩ জন প্রার্থী : সিইও

লোকসভা নির্বাচনে রাজ্যের দুই আসনে কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি। ফলে লোকসভা নির্বাচনে দুই আসনে মোট ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। আজ এ কথা জানিয়েছেন মুখ্য নির্বাচন আধিকারিক শ্রীরাম তরণিকান্তি।

তিনি জানান, পশ্চিম আসনে ১৩ এবং পূর্ব আসনে ১০ জন প্রার্থী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। শুক্রবার ত্রিপুরা পূর্ব আসনে মনোনয়ন প্রত্যাহারের অন্তিম দিন ছিল। তাতে কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি। শ্রীরাম তরণিকান্তি বলেন, দুই আসনেই মনোনয়ন প্রত্যাহারের সময় সমাপ্ত হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার পশ্চিম ও পূর্ব আসনে মনোনয়ন প্রত্যাহারের অন্তিম তারিখ ছিল।

তিনি জানান, পশ্চিম আসনে বিজেপি-র প্রতিমা ভৌমিক, আইপিএফটি-র বৃষকেতু দেববর্মা, তৃণমূল কংগ্রেসের মামন খান, সিপিআইএমের শঙ্করপ্রসাদ দত্ত, কংগ্রেসের সুবল ভৌমিক, এসইউসিআই-এর অরুণকুমার ভৌমিক, টিপিপি-র ধীরেন্দ্র সিং, আমরা বাঙালি-র প্রবীর দেবনাথ এবং নির্দল প্রার্থীরা হলেন জয়কি মুড়া সিং, নারায়ণচন্দ্র দে, প্রদীপ চক্রবর্তী, ব্রজলাল দেবনাথ ও সুবল সরকার প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদিকে, পূর্ব আসনে সিপিআইএমের জিতেন্দ্র চৌধুরী, আমরা বাঙালি-র কর্ণধন চাকমা, আইপিএফটি-র নরেন্দ্রচন্দ্র দেববর্মা, বিজেপি-র রেবতিকুমার ত্রিপুরা, কংগ্রেসের রাজকুমারী প্রজ্ঞা দেববর্মা, টিএসপি-র চিত্তরঞ্জন দেববর্মা, টিপিপি-র অমর দেববর্মা এবং নির্দল প্রার্থী সুবীর জমাতিয়া, বিজয় দেববর্মা ও দীপ্তি হালাম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।