About Me

header ads

আর্থিক দুর্নীতির মামলায় ফের আগাম জামিন রবার্ট বঢরার!

আর্থিক তছরুপের মামলায় ফের কিছুটা স্বস্তি পেলেন রবার্ট বঢরা। সোমবার এ মামলায় রবার্টের আগাম জামিনের আর্জি মঞ্জুর করল দিল্লির বিশেষ আদালত। শর্তসাপেক্ষে প্রিয়াঙ্কা গান্ধীর স্বামীর আগাম জামিনের আর্জি মঞ্জুর করেছে আদালত। রবার্টের পাশাপাশি এ মামলায় খানিকটা স্বস্তি পেয়েছেন তাঁর ব্যক্তিগত সহকারী মনোজ অরোরা। ৫ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে রবার্ট ও তাঁর ব্যক্তিগত সহকারীর আগাম জামিনের আবেদন মঞ্জুর করেছেন বিশেষ বিচারক অরবিন্দ কুমার।

অন্যদিকে, আগাম জামিন মিললেও, এখনই দেশের বাইরে পা রাখতে পারবেন না রবার্ট। দেশের বাইরে পা রাখতে হলে আদালতের অনুমতি লাগবে। একইসঙ্গে রবার্টের আগাম জামিনের আবেদন মঞ্জুর করতে গিয়ে আদালতের নির্দেশে বলা হয়েছে, সাক্ষীদের প্রভাব খাটানো যাবে না। কোনওরকম তথ্যপ্রমাণ লোপাট বরদাস্ত করা হবে না। আদালতের তরফে আরও বলা হয়েছে, বঢরা ও অরোরাকে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে হবে।

উল্লেখ্য, লন্ডনে ১.৯ মিলিয়ন পাউন্ড মূল্যের একটি ফ্ল্যাট কেনায় আর্থিক দুর্নীতির অভিযোগে নাম জড়িয়েছে রবার্ট বঢরার। গ্রেফতারির আশঙ্কায় আগাম জামিনের আবেদন জানান বঢরা। গত ২ ফেব্রুয়ারি থেকে তিনি আগাম জামিনে রয়েছেন। এর আগে রবার্টকে এ মামলায় বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করে ইডি। গত ৭ ডিসেম্বর, দিল্লি ও বেঙ্গালুরুতে তল্লাশি অভিযান চালায় ইডি। নয়া দিল্লির সুখদেব বিহারে বঢরার অফিসেও সেসময় তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ মামলায় ইডি দফতরে প্রথম হাজিরা দেওয়ার দিন রবার্টের সঙ্গী ছিলেন প্রিয়াঙ্কা। ইডি দফতরে রবার্টকে পৌঁছে দিয়েছিলেন সেদিন প্রিয়াঙ্কা। যাওয়ার আগে প্রিয়াঙ্কা বলেছিলেন, ‘‘পরিবারের পাশেই আছি।’’