About Me

header ads

রাহুলের গায়ে লেজারের আলো, অভিযোগ কংগ্রেসের!

নির্বাচনের প্রচার চলাকালীন আমেঠিতে রাহুল গান্ধীর শরীর লক্ষ্য করে বারবার লেজারের আলো ফেলা হয়েছে বলে অভিযোগ করল কংগ্রেস। বুধবার আমেঠিতে রোড শো করছিলেন কংগ্রেস সভাপতি। অভিযোগ, সে সময় তাঁর মাথা ও কপাল লক্ষ্য করে ৭ বার সবুজ লেজারের আলো ফেলা হয়। কংগ্রেস নেতৃত্বের আশঙ্কা, রাহুলের দিকে স্নাইপার গানের নিশানা করা হয়েছিল।

ঘটনাটির পূর্ণাঙ্গ ও নিরপেক্ষ তদন্ত দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহকে চিঠি লিখেছেন কংগ্রেস নেতারা। তাঁদের অভিযোগ, রাহুলের জন্য প্রয়োজবীয় নিরাপত্তার ব্যবস্থা নেই।

স্বরাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠিতে কংগ্রেস নির্দিষ্ট কয়েকটি ঘটনার কথা উল্লেখ করেছে। কংগ্রেস নেতাদের দাবি, আমেঠি কেন্দ্রে মনোনয়নপত্র জমা দেওয়ার পর কংগ্রেস সভাপতি যখন সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন, সেই সময়ই প্রথম তাঁর মাথা লক্ষ্য করে সবুজ লেজারের আলো ফেলা হয়। লেজার বা স্নাইপার যাই ব্যবহৃত হয়ে থাকুক না কেন, কংগ্রেসের আশঙ্কা, এর থেকে বড় দুর্ঘটনা ঘটাও সম্ভব ছিল। চিঠিতে কংগ্রেস আরও দাবি করেছে, সাংবাদিক সম্মেলনের পরে রোড শো করার সময়ও অন্তত ছ’বার রাহুলের গায়ে সবুজ লেজার আলো দেখা গিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠিতে কংগ্রেস নেতারা জানিয়েছেন, তাঁরা এই ঘটনায় উদ্বিগ্ন, দ্রুত তদন্ত শুরু করা হোক।

গান্ধী পরিবার ঘনিষ্ঠ নেতা আহমেদ প্যাটেল, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়রাম রমেশ ও কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজওয়ালার সই করা ওই চিঠির সঙ্গে একটি ভিডিও ক্লিপ পাঠানো হয়েছে রাজনাথ সিংহকে। কংগ্রেস নেতারা লিখেছেন, রাহুলের নিরাপত্তায় যে খামতি রয়েছে এই ঘটনা তা প্রমাণ করেছে৷ পাশাপাশি উত্তর প্রদেশের যোগী সরকারকেও আক্রমণ করা হয়েছে চিঠিতে। কংগ্রেসের অভিযোগ, রাজ্য প্রশাসনেরও বিষয়টি নিয়ে তৎপর হওয়া উচিত ছিল।

প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ও ইন্দিরা গান্ধী হত্যার ঘটনা উল্লেখ করে কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ২০১৯ সালের নির্বাচন চলাকালীন কংগ্রেস সভাপতি ‘হাই রিস্কে’ রয়েছেন। রাজনাথের উদ্দেশ্যে কংগ্রেসের আবেদন, রাজনৈতিক মতাদর্শ আলাদা হলেও রাহুলের মতো নেতার নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের বিশেষ নজর দেওয়া উচিত।