About Me

header ads

মোদী তো অপদার্থ ‘ধনঞ্জয়’: ফিরহাদ হাকিম!

বাস্তবে চৌকিদারদের জীবন যেমনই হোক, ভারতীয় রাজনীতির ময়দানে এ মুহূর্তে অন্যতম বাহারি শব্দ ‘চৌকিদার’। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেকে দেশের ‘চৌকিদার’ পরিচয় দিয়ে থাকেন। পরবর্তীকালে কৌশল হিসাবে ‘চৌকিদার’ পরিচয়কেই আপন করে নিয়েছেন পদ্ম শিবিরের তামাম নেতাকর্মী। পিছিয়ে নেই বিরোধীরাও। মোদীকে বিঁধতে বিশেষত রাহুল গান্ধী এই ‘চৌকিদার’ শব্দকেই তাক করেছেন।

সাম্প্রতিককালে বিরোধী শিবিরের অন্যতম প্রিয় স্লোগান – ‘চৌকিদার চোর হ্যায়’। এবার সেই ‘চৌকিদার’ মোদীকেই বেনজির আক্রমণ করলেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ ‘ববি’ হাকিম। হেতাল পারেখকে ধর্ষণ ও খুনের দায়ে ফাঁসির সাজাপ্রাপ্ত চৌকিদার (নিরাপত্তারক্ষী) ধনঞ্জয় চক্রবর্তীর সঙ্গে সোমবার নরেন্দ্র মোদীর তুলনা করেছেন ববি।

এদিন এক নির্বাচনী জনসভায় বক্তৃতার সময় চৌকিদার প্রসঙ্গ তোলেন ববি হাকিম। রাজনৈতিক প্রতিপক্ষ নরেন্দ্র মোদীর ‘চৌকিদার’ পরিচয় নিয়ে আক্রমণ শানাতে গিয়েই ধনঞ্জয় প্রসঙ্গের অবতারণা করেন কলকাতার মহানাগরিক। তিনি বলেন, “অপদার্থ” চৌকিদার ধনঞ্জয় খুন-ধর্ষণ করেছিল। আর ‘চৌকিদার’ মোদীর আমলেই বিজয় মালিয়া, নীরব মোদীরা দেশের টাকা চুরি করে দেশ থেকে পালিয়েছে। ববির অভিযোগ, মোদীই এইসব অসাধু ব্যবসায়ীদের সুযোগ সুবিধা করে দিয়েছেন।
 
ববি হাকিমের এদিনের এই মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। এ বিষয়ে বিজেপির পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া মেলেনি।