About Me

header ads

লন্ডনে গ্রেফতার নীরব মোদী!

অবশেষে গ্রেফতার করা হল নীরব মোদীকে। লন্ডনে গ্রেফতার করা হয়েছে নীরবকে। কয়েকদিন আগেই লন্ডনের আদালতে নীরবের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে কয়েক হাজার কোটি টাকার কেলেঙ্কারিতে অন্যতম মূল অভিযুক্ত নীরব মোদী। আজই আদালতে পেশ করা হবে নীরবকে।

ইডি সূত্রে জানা গিয়েছে, লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে নীরবের বিরুদ্ধে কয়েকদিন আগে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। নীরবের প্রত্যর্পণের আবেদনে সম্মতি জানিয়েছে আদালত। এরপরই নীরবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এ প্রসঙ্গে এক ইডি আধিকারিক জানান, “নীরব মোদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার কথা আমাদের জানানো হয়েছে। নীরবের প্রত্যর্পণের প্রক্রিয়া শুরু হয়েছে।”

প্রসঙ্গত, কয়েকদিন আগেই লন্ডনের রাস্তায় দেখা গিয়েছিল নীরব মোদীকে। ব্রিটেনের সংবাদমাধ্যম ‘দ্য টেলিগ্রাফ’-এর প্রতিবেদনে দাবি করা হয়, লন্ডনে বিলাসবহুল অ্যাপার্টমেন্টে বহাল তবিয়তেই রয়েছেন নীরব। এমনকি, সেখানেও হীরের ব্যবসা চালাচ্ছেন তিনি। ওই সংবাদমাধ্যমের একটি ভিডিওতে নীরবকে দেখা যায়। নীরবকে একগুচ্ছ প্রশ্ন করেন ওই সংবাদমাধ্যমের এক সাংবাদিক। কিন্তু সব প্রশ্নেই ‘সরি, নো কমেন্টস’ বলে জবাব দিয়েছিলেন নীরব।

উল্লেখ্য, পিএনবি কেলেঙ্কারি সামনে আসার কিছুদিন আগেই গত বছরের শুরুতে দেশ ছেড়ে পালান নীরব। পরে জানা যায় লন্ডনেই রয়েছেন এই হীরে ব্যবসায়ী।