About Me

header ads

ভোটের আগে নমো টিভি!

ভোট দরজায় কড়া নাড়ার আগের মুহুর্তেই ‘নমো টিভি’ চ্যানেল লঞ্চের কথা ঘোষণা করা হল বিজেপির পক্ষ থেকে। এই টিভি চ্যানেল দেশের প্রধান ডিটিএইচ পরিষেবাগুলির মাধ্যমে দেখতে পাওয়া যাবে। প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচার ছাড়াও, নরেন্দ্র মোদীর আরো কিছু “আকর্ষণীয় ভিডিও” সেখানে দেখতে পাওয়া যাবে বলে দলের তরফ থেকে জানানো হয়েছে। নির্বাচনের নানা দিক এবং গণতন্ত্রের উৎসব প্রচারের লক্ষ্যেই এই চ্যানেল, এমনটাই জানিয়েছে বিজেপি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে দেশের মানুষকে নমো টিভি দেখার আহ্বান জানিয়েছেন।

কী এই নমো টিভি?
নরেন্দ্র মোদীর নামে নামকরণ করা একটি চ্যানেল, যেখানে প্রধানমন্ত্রীর সম্প্রচার অনুষ্ঠান চলবে। চ্যানেলের লোগোতে থাকছে নরেন্দ্র মোদীর একটি ছবি। নমো টিভিতে একটি স্ক্রোল বাটন থাকবে । যেখান থেকে দর্শকরা প্রধানমন্ত্রীর ভাষণের অংশ পড়তে পারবেন। সরকারের চালু করা বিভিন্ন নীতিমালা ও প্রকল্পের বিবরণ বিজ্ঞাপন হিসেবে দেখানো হবে এই চ্যানেলে।

মোদীর নামে নামকরণ করা একটি অ্যাপও রয়েছে – নমো অ্যাপ। এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে সরাসরি প্রধানমন্ত্রীকে বার্তা এবং ইমেল প্রেরণ করা যায়।
 
এর আগে মোদী ২০১২ সালে গুজরাটের নির্বাচনের আগে এই নমো টিভি চ্যানেল চালু করার চেষ্টা করেছিলেন। ২০০৭ সালেও বিধানসভা নির্বাচনের সময় মোদি ‘বন্দে গুজরাট’ নামে একটি আইপিটিভি চ্যানেল চালু করেছিলেন, কিন্তু সে সময়ে নির্বাচন কমিশন তার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল।

কীভাবে দেখা যাবে নমো টিভি?
এই টিভি চ্যানেল দেশের প্রধান সমস্ত ডিটিএইচ পরিষেবায় দেখতে পাওয়া যাবে। এর মধ্যে রয়েছে এয়ারটেল, টাটা স্কাই, ডিশ টিভি এবং অন্যান্যরা।