About Me

header ads

কাশ্মীরে বন্দি নাবালককে খুন করল জঙ্গিরা!

জম্মু-কাশ্মীরের বান্দিপোরা জেলায় পণবন্দি নাবালককে খুন করেছে জঙ্গিরা। বৃহস্পতিবার হাজিন এলাকায় এক সংঘর্ষের সময়ে এক নাবালক সহ দুজনকে বন্দি করা হয়। শুক্রবার ওই নাবালকের মৃত্যুর খবর পাওয়া গেছে। নাবালকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অন্য যে ব্যক্তিকে বন্দি করেছিল জঙ্গিরা, তাঁকে এলাকার মানুষ ও নিরাপত্তবাহিনীর সাহায্যে উদ্ধার করা হয়েছিল আগেই।

ইতিমধ্যে সোপিয়ানে নিরাপত্তবাহিনীর সঙ্গে অন্য এক সংঘর্ষের ঘটনায় শুক্রবার এক জঙ্গির মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, শোপিয়ানের ইমাম সাহিব এলাকা ঘিরে রাখা হয়েছে এবং তল্লাশি চলছে।

এ বিষয়টি নিয়ে জম্মু কাশ্মীর পুলিশের তরফ থেকে টুইট করা হয়েছে।

এদিকে  উত্তর কাশ্মীরের সোপোরে ওয়ারপোরা এলাকায় জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ শুরু খবর পাওয়া গেছে। ওয়ারপোরা এলাকা ঘিরে ফেলে তল্লাশি চলছিল বলে পুলিশ জানিয়েছে। গত ২৪ ঘণ্টায় এই নিয়ে উপত্যকার চার জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটছে।

বৃহস্পতিবার বারামুল্লার ক্রিরি এলাকায় সংঘর্ষে দুই জৈশ এ মহম্মদ জঙ্গির মৃত্যু ঘটে। এদের মধ্যে একজন পাকিস্তানের নাগরিক। এদের মধ্যে একজনকে সোপোরের আমির রসুল বলে চিহ্নিত করা গেছে। পুলিশের নথি অনুসারে এই দুজনকেই বিভিন্ন হামলার ঘটনায় দীর্ঘদিন ধরেই খোঁজা হচ্ছিল। এলাকায় বেশ কয়েকটি জঙ্গি হামলার পিছনে এদের হাত ছিল। দুই জঙ্গির বিরুদ্ধেই বেশ কয়েকটি মামলা নথিবদ্ধ ছিল।

সংঘর্ষস্থল থেকে একে ৪৭ রাইফেল সহ বেশ কিছু অস্ত্র শস্ত্র উদ্ধার করা হয়েছে।