About Me

header ads

নাট্য দিবসের শুভেচ্ছা রাহুলের, ‘দিনের সেরা টুইট’, বলল নেটপাড়া!

ভারতের ‘মিশন শক্তি’ অপারেশন নিয়ে টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাহুলের খোঁচা নিয়ে এখনও আলোড়িত নেটপাড়া। কংগ্রেস সভাপতি বুধবার নরেন্দ্র মোদীকে বিশ্ব নাট্য দিবসের শুভেচ্ছা জানান। মহাকাশে ‘মিশন শক্তি’ অপারেশন চালিয়েছে ভারত। যে অভিযানে অ্যান্টি স্যাটেলাইট অস্ত্রে ধ্বংস করা হয়েছে কৃত্রিম উপগ্রহকে। বুধবার জাতীর উদ্দেশে এক ভাষণে ক্ষেপণাস্ত্রের এই সফল পরীক্ষার কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

ভাষণের কিছুক্ষণ পরই টুইটারে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান কংগ্রেস সভাপতি, যা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে আলোচনার ঝড়। মোদীকে কটাক্ষ করেই রাহুল তাঁকে নাট্য দিবসের শুভেচ্ছা জানিয়েছেন বলে স্পষ্ট।

মহাকাশের এই সাফল্যকে ঘিরে মোদী-বিরোধী আলোচনাও শুরু হয়েছে। অনেকের অভিযোগ, বর্তমানে টালমাটাল অবস্থা চলছে দেশে। এমন পরিস্থিতিতে দেশবাসীকে বিভ্রান্ত করে মহাকাশে স্যাটেলাইট ধ্বংসকারী ক্ষেপণাস্ত্রের সফলতার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

এ দিন দুপুর সাড়ে ১২টা নাগাদ জাতির উদ্দেশে নরেন্দ্র মোদী ভাষণ দেওয়ার পর টুইটারে রাহুল গান্ধী লেখেন, ‘ওয়েল ডান ডিআরডিও। আপনাদের সাফল্যে গর্ব বোধ করছি। সেই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও বিশ্ব নাট্য দিবসের শুভেচ্ছা জানাতে চাই।’

তাঁর ভাষণে মোদী জানিয়েছেন “অ্যাস্যাট মিসাইল ভারতের মহাজাগতিক কর্মকাণ্ডকে আরও শক্তিশালী করবে। সারা পৃথিবীকে আমি আশ্বস্ত করছি, এই ক্ষমতা আমরা দেশের নিরাপত্তা ব্যতীত অন্য কোনও কারণে কোনও দেশের বিরুদ্ধে ব্যবহার করব না। এই পরীক্ষাটি আন্তর্জাতিক চুক্তি লঙ্ঘনকারীও নয়।” তিনি আরও বললেন, “আজকে আমাদের নিজেদেরই একাধিক ক্ষেত্র, যেমন কৃষি, বিপর্যয় মোকাবিলা, যোগাযোগ আবহাওয়া প্রভৃতি ক্ষেত্রে বহু কৃত্রিম উপগ্রহ কাজ করে চলেছে।”

রইল টুইটারে রাহুলের মন্তব্যের কিছু প্রতিক্রিয়া।

অন্যদিকে ‘মিশন শক্তি’ নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। “ভোটের আগে আরও অনেক স্ট্রাইক হবে। স্যাটেলাইট ধ্বংসের কথা গবেষকদের দিয়ে ঘোষণা করাতে পারত। সবটাই মোদীর পরিকল্পনা,” বলেন মমতা।