About Me

header ads

কাশ্মীরে ফের বিস্ফোরণ, নিহত সেনা অফিসার!


পুলওয়ামার পর ফের বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু-কাশ্মীরে। দু’দিনের মাথায় আইইডি বিস্ফোরণের ঘটনা ঘটল এবার রাজৌরির নওসেরায়। বিস্ফোরণে এক সেনা অফিসারের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। বিস্ফোরণে জখম হয়েছেন আরও এক জওয়ান।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বিস্ফোরণে কমপক্ষে ৪০ জন জওয়ানের মৃত্যু হয়েছে। যে ঘটনায় শোকে বিহ্বল গোটা দেশ। স্বাধীন ভারতের ইতিহাসে কাশ্মীরে এতবড় জঙ্গি হামলা আগে ঘটেনি। সেদিনের হামলার দায় স্বীকার করেছে জইশ-এ-মহম্মদ। আদিল আহমেদ দার নামে এক জইশ জঙ্গি এই আত্মঘাতী হামলা চালিয়েছে বলে দাবি করেছে জইশ।

নিরাপত্তার বেড়াজাল পেরিয়ে কীভাবে সিআরপিএফের গাড়িতে হামলা চালানো হল, তা নিয়ে উঠছে প্রশ্ন। পুলওয়ামার ঘটনার রেশ কাটতে না কাটতেই এদিন রাজৌরিতে ফের বিস্ফোরণের ঘটনায় কাশ্মীরের নিরাপত্তা বড়সড় প্রশ্নচিহ্নের সামনে দাঁড়িয়ে।
 
এদিকে, কাশ্মীরে হামলার ঘটনায় পাকিস্তানকে নাম না করে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী। মোদী বলেছেন, ‘‘হামলা চালিয়ে বড় ভুল করেছে ওরা। এজন্য বিরাট মূল্য চোকাতে হবে। দোষীরা কেউ ছাড় পাবে না। মোক্ষম জবাব দিতে সেনাবাহিনীকে পূর্ণ স্বাধীনতা দিয়েছি।’’ সন্ত্রাস দমনে সরকারের পাশে দাঁড়িয়েছে কংগ্রেস-সহ বিরোধী দলগুলি। সন্ত্রাস দমনে একজোট হয়ে লড়ার অঙ্গীকার নেওয়া হয়েছে আজকের সর্বদলীয় বৈঠকে।