About Me

header ads

দিল্লিতে লুকিয়ে দুই জইশ জঙ্গি! জারি সতর্কতা!

কাশ্মীরে জঙ্গি হামলার পর রাজধানীতে সতর্কতা জারি করা হল। দুই জইশ জঙ্গি দিল্লিতে ঢুকেছে। এমন খবরই পেয়েছেন গোয়েন্দারা। ওই দুই সন্দেহভাজন জইশ জঙ্গির খোঁজে ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। সন্দেহজনক কাউকে দেখতে পেলেই পুলিশকে জানানোর জন্য নির্দেশিকা জারি করা হয়েছে।দিল্লিতে দুই জইশ জঙ্গি ঢুকেছে বলে দিল্লি পুলিশের স্পেশাল সেলকে খবর দিয়েছে গোয়েন্দা বাহিনী। খবর পাওয়ার পরই নড়েচড়ে বসেছে দিল্লি পুলিশ। রাজধানী জুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ওই দুই জইশ জঙ্গিকে দেখতে পেলে পুলিশকে খবর দেওয়ার জন্য সাধারণের উদ্দেশে নির্দেশিকা জারি করেছে পুলিশ। সন্দেহজনক কাউকে দেখলে পাহাড়গঞ্জ থানায় জানানোর পরামর্শ দিয়েছে পুলিশ। এজন্য ‘০১১-২৩৫২০৭৮৭ ও ০১১-২৩৫২৪৭৪ নম্বর খোলা থাকছে। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রাজধানীর সব এন্ট্রি পয়েন্ট।
 
উল্লেখ্য, কয়েকদিন আগেই পাঞ্জাবে হাই অ্যালার্ট জারি করা হয়েছিল। ৬-৭ জনের একটি জইশ জঙ্গির দল সেখানে রয়েছে বলে খবর পায় গোয়েন্দা বাহিনী। ওই জঙ্গিরাই দিল্লি যাওয়ার পরিকল্পনা করছে বলেও জানতে পারেন গোয়েন্দারা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় কমপক্ষে ৪০ জন জওয়ানের মৃত্যু হয়েছে, জখম হয়েছেন আরও অনেকে। হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদ। আদিল আহমেদ দার নামে ফিদায়েঁ দলের সদস্যই এই আত্মঘাতী হামলা চালিয়েছে বলে দাবি করেছে ওই জঙ্গি দল। এ ঘটনায় কার্যত ক্ষোভে ফুঁসছে দেশ। বিভিন্ন মহল থেকে উঠছে বদলা নেওয়ার দাবি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ‘‘হামলার কড়া জবাব দেব আমরা।’’